রাজধানীর রূপনগরে সিলিন্ডার বিস্ফোরণে ৫ শিশু নিহত

3

নিজস্ব প্রতিবেদকঃ
রাজধানীর মিরপুরের রূপনগর আবাসিক এলাকায় গ্যাস বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে পাঁচ শিশু নিহত হয়েছে। বুধবার বেলা ৩টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৫ জন, তাদের মধ্যে ১২জনই শিশু।আহতদের মধ্যে ৪ জনের অবস্থা গুরুতর।নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জানা গেছে, বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটে। নিহত ৫ শিশু হলো-নুপুর, জান্নাত, রিয়া মনি, শাহিন ও রমজান।তাদের বয়স ৮ থেকে ১১ বছরের মধ্যে। আহতদের কয়েকজনকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।কয়েকজন রয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

প্রত্যক্ষদর্শী একজন জানান, রূপনগরের ১১ নম্বর রোডে প্রকাশ্যে ৩টি সিলিন্ডারের মাধ্যমে বেলুনে গ্যাস ভরে বিক্রি করছিলেন এক বিক্রেতা।বিস্ফোরণের সময় বেশ কয়েকজন শিশু বেলুন কিনছিলো। এমনসময় হঠাৎ করে একটি সিলিন্ডার বিস্ফোরিত হলে শিশুদের শরীরের বিভিন্ন অঙ্গ বিচ্ছিন্ন হয়ে যায়।বেলুন বিক্রেতাও নিহত হয়েছেন বলে জানান প্রত্যক্ষদর্শী।তবে অপর একজন জানান, আহত অবস্থায় দৌড়ে পালিয়ে গেছেন বেলুন বিক্রেতা।

রূপনগর থানার ইন্সপেক্টর (তদন্ত) দীপক কুমার দাস এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে রূপনগরের ১১ নম্বর রোডে মনিপুর স্কুলের পাশে এ ঘটনা ঘটে।

বিস্ফোরণের খবরে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট।