পালরদি নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে সড়ক

0

কালকিনি মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরের কালকিনি উপজেলার পৌরসভার সীমান্তবর্তী  এলাকা  লক্ষিপুর পখিরা গ্রামের পাকা সড়ক পালরদি নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

এতে করে সকল যান চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়েছে ৫ গ্রামের লাক্ষো মানুষ। তাছাড়া বর্তমানে নদী ভাঙ্গনের হুমকিতে রয়েছে ১০টি বসতবাড়ী ভিটা সহ ফসলের ক্ষেত।

স্থানীয় বাসিন্দা নাইমুল ইসলাম  জানান, ওই স্থানের আশেপাশের ৫টি গ্রামের বাসিন্দারা এই রাস্তাটি ব্যবহার করে  কালকিনি উপজেলায় যাতায়াত করে । দ্রুত সময়ের মধ্যে সড়কটি সংস্কার করা না হলে ১০টি বসতবাড়ি ও  ফসলের ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে পারে।

সড়কটি দিয়ে কালকিনি সদর থেকে আলীনগর, ফাসিয়াতলা ও কালিগঞ্জ এলাকার কাঁচা মালামাল ও বিভিন্ন খাদ্য দ্রব্য এবং জরুরি ওষুধ পরিবহন চলাচল করে।

 তাছাড়াও কালীগঞ্জ ও কালীনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়সহ বেশ কয়েকটি স্কুলের ছাত্রছাত্রীর এ সড়ক দিয়ে যাতায়াত করে । কিন্তু সড়কটি ভাঙ্গনের কারণে, এখন সব ধরনের যোগাযোগ স্থবির হয়ে পড়েছে। জনগনের দুর্ভোগের সিমা নেই।

 ইতিমধ্যে ২০০’শ মিটার সড়ক নদী গর্ভে চলে গেছে। তবে দ্রুত সড়কটি সংস্কার না করা হলে ক্ষতি হবে কয়েক হাজার বিঘা জমির বিভিন্ন প্রকার ফসলের।

ইতিমধ্যে  ঠিকাদারী প্রতিষ্ঠানের চেয়ারম্যান  আনোয়ার হোসেন এর তত্তাবধনে ৫০০০ ব্যাগ বালু ফেলার কথা বলেছে।  সার্বিক  সহাযোগীতা করেছেন বাংলাদেশ  পানি উন্নয়ন বোর্ড। অতিদূরত এ কাজ করার আচ্ছাস জানায় ঠিকাদারী প্রতিষ্ঠানের চেয়ারম্যান আনোয়ার হোসেন।