দৌলতদিয়া যৌনপল্লীর দুই সহস্রাধিক বাসিন্দার মাঝে ত্রাণ বিতরণ

0

শরিফুল ইসলাম, গোয়ালন্দ প্রতিনিধি।।
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় অবস্থিত দেশের সর্ব বৃহত্তম যৌনপল্লীতে বসবাসরত ২ হাজার ৩শ ৪৫ জন বাসিন্দার মাঝে ত্রাণ বিতরন করা হয়েছে। ৩১ অক্টোবর শনিবার দুপুরে বেসরকারী উন্নয়ন সংস্থা মুক্তি মহিলা সমিতি ও শাপলা মহিলা সংস্থা পৃথক ভাবে এই ত্রাণ বিতরণ করে।
জানা যায়, দেশে প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রামন রোধে চলতি বছর ২০ মার্চ দেশের দৌলতদিয়া যৌনপল্লী লকডাউন করে দেয় পুলিশ প্রশাসন। এরপর থেকে যৌন পল্লীর যৌনকর্মীরা চরম মানবেতর জীবন-যাপন করছে। লকডাউন শিথিল হলেও স্বাভাবিক হয়নি দৌলতদিয়া যৌনপল্লীর বাসিন্দাদের জীবন যাপন। এ পরিস্থিতিতে গিভ বাংলাদেশ ও কেকে ফাউন্ডেশনের সহযোগিতায় মুক্তি মহিলা সমিতি ১ হাজার ৩শ জনকে ১০ কেজি করে চাউল প্রদান করে।
অপরদিকে শাপলা মহিলা সংস্থা ৮শ ৪৫ জনকে খাদ্য সহায়তা হিসেবে ২৫ কেজি চাউল, ৯ কেজি আলু, ৫ কেজি ডাল, ২ কেজি লবন, ৩ লিটার ভোজ্য তেল, ২ টি সাবান ও ১ টি মাস্ক প্রদান করে।
খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. মোশাররফ হোসেন, মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম, শাপলা মহিলা সমিতির প্রকল্প পরিচালক শ্যামল প্রকাশ অধিকারী প্রমুখ।