তেঁতুলিয়ার পাড়ে সূর্যাস্ত দেখার দৃশ্য নিয়েই পর্যটকদের হাতছানি দেয় তোফায়েল উদ্যান

13

অনলাইন ডেস্কঃ
তেঁতুলিয়ার পাড় ঘেষে বাহারি রংয়ের সিসি ব্লক, নদীর ঢেউ, নির্মল বাতাস আর সবুজ শ্যামল পরিবেশে মনোরম সূর্যাস্ত দেখার দৃশ্য নিয়েই পর্যটকদের হাতছানি দেয় তোফায়েল উদ্যান।

ভোলা সদরের দক্ষিণ দিঘলদী ইউপির কোড়ালিয়া গ্রামের গাড়ীঘাটায় ভোলা-১ আসনের এমপি তোফায়েল আহমদের বাড়ির পেছনে তেঁতুলিয়া নদীর পাড়ে নির্মিত হয়েছে পর্যটন কেন্দ্রটি। তেঁতুলিয়া বাঁধের দর্শনীয় সাজ মন কাড়ে পর্যটকদের। ছুটির দিনসহ বিভিন্ন উৎসবে দর্শনার্থীদের উপচেপড়া ভীড় হয় তোফায়েল উদ্যানে। প্রতিদিনই অবসরে আড্ডা, গান, সেলফিতে মেতে ওঠে বিভিন্ন বয়সের মানুষ।

দর্শনার্থীরা জানান, বাঁধের উপর দাঁড়িয়ে আকাশ, নদী, জোয়ার-ভাটা, সূর্যাস্তের অপরূপ সৌন্দর্য উপভোগ করা যায়। তোফায়েল উদ্যান নিঃসন্দেহে একটি ভালো লাগার স্থান।

শুধু উৎসব আর বন্ধের দিন নয়, প্রতিদিন বিকেলেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন পর্যটকরা। পুরো উদ্যান জুড়ে রয়েছে রঙ-বেরঙের লাইট। যা সূর্যাস্তের পর তোফায়েল উদ্যানের সৌন্দর্য আরো বাড়িয়ে দেয়।

ভোলার ডিসি মো. মাসুদ আলম সিদ্দিক বলেন, ভোলার পর্যটন শিল্পকে বিকশিত করতে অবদান রাখবে তোফায়েল উদ্যান। এ উদ্যানকে আরো মনোরম ও দৃষ্টিনন্দন করে গড়ে তুলতে জেলা প্রশাসন আরো সুযোগ-সুবিধা বাড়ানোর পদক্ষেপ নিচ্ছে।