গোয়ালন্দের দূর্গম কুশাহাটা চরের বানভাসি মানুষের পাশে ইউথ ফর বাংলাদেশ

0

কামাল হোসেন, রাজবাড়ী প্রতিনিধি:

“তারুণ্যের ছোঁয়ায় বদলে যাক বাংলাদেশ”স্লোগানকে বুকে ধারণ করে দেশ জুড়ে মানবিক কাজ করে চলা তারুন্য নির্ভর সংগঠন ইয়ুথ ফর বাংলাদেশ এখন গোয়ালন্দে।

শুক্রবার বেলা ৩ টায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের পদ্মা নদীর দূর্গম চর কুশাহাটায় ট্রলার যোগে গিয়ে সেখানে বসবাসকারী বানভাসি ১২৫ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে সংগঠনের কর্মীরা। ত্রান কার্যক্রমে সার্বিকভাবে সহযোগিতা করেন গোয়ালন্দের শিল্প প্রতিষ্ঠান মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিঃ।
ত্রান হিসেবে প্রত্যেক পরিবারের মাঝে বিতরন করা হয় ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১কেজি আলু, ১ কেজি চিড়া, ১ কেজি পিয়াজ ও ১ লিটার তেল।
ত্রান কার্যক্রমে অংশ নেন মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিঃ এর পরিচালক মোঃ সেলিম মুন্সি, গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম শেখ,সহ-সভাপতি আবুল হোসেন মোল্লা, শেখ রাজিব, ইয়ুথ ফর বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সদস্য মোঃ ফারুক,শিহানুর রহমান,শাহরিয়ার সাগর,কামরান হোসেন,সাকিব হাসান শাওন, জাকির হোসেন,ফাহিম রহমান, আবির হোসেন,গোয়ালন্দ কমিটির কর্মী সুজাত শেখ,আরিফুল ইসলাম, বায়েজিদ আহমেদ, নাসিম মাহমুদ ইভান,ইমদাদুল হক মিলন,ইয়াছিন আরাফাত ও রিপন মাহমুদ সহ স্হানীয় সাংবাদিকরা।

ইয়ুথ ফর বাংলাদেশ এর স্হানীয় স্বেচ্ছাসেবক সুজাত শেখ জানান,তারা কলেজ -বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুনরা মিলে এই সংগঠনটি পরিচালনা করছেন। করোনা কালীন হতে এ পর্যন্ত ৩২ টি জেলায় ত্রান কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এখন বন্যা দূর্গত ও নদী ভাঙ্গন কবলিতদের জন্য কাজ করছি।

দূর্গম চর কুশাহাটার মাতুব্বর মোকবুল ফকির তার প্রতিক্রিয়ায় জানান,করোনা ও বন্যায় তারা খুব অসহায় জীবন -যাপন করছেন। সরকারিভাবে একবার মাত্র ১০ কেজি চাল দেয়া হয়েছে। এরপর আজকে এই সংগঠনটি এলো। এ ত্রান আমাদের খুব উপকারে আসবে।

মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিঃ এর পরিচালক সেলিম মুন্সি বলেন, দূর্গম এই চরবাসী নানা সমস্যায় জর্জরিত। আমি চরের শিশুদের শিক্ষার জন্য স্কুল প্রতিষ্ঠাসহ সাধ্যমতো তাদের জন্য কাজ করতে চাই।