ক্ষমতায় আসা অত সস্তা নয়- মমতা বন্দ্যোপাধ্যায়

0

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের তারিখ যতই এগিয়ে আসছে ততই প্রধান দুই রাজনৈতিক প্রতিপক্ষ একে অপরের বিরুদ্ধে ক্ষমতা দখলের অভিযোগে সরব হচ্ছে। বিজেপি ও তৃণমূল দুপক্ষই দুর্গাপূজার আবহে ভোট-রাজনীতি শুরু করেছে জোরকদমে।
পশ্চিমবঙ্গ সরকারের শাসকদল তৃণমূল কংগ্রেসের মুখপাত্র জাগো বাংলার পূজা সংখ্যা উদ্বোধনে এসে সারা বিশ্বের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা শাসকদলের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পুজোসংশ্লিষ্ট অনুষ্ঠানে দাঁড়িয়েও তিনি বিজেপিকে একহাত নিয়েছেন এদিন। মোদির দলের বিরুদ্ধে মমতার অভিযোগ, যেভাবেই হোক পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসতে চায় বিজেপি। কিন্তু সেটা কোনোদিন সম্ভব নয় বলেও হুঙ্কার তোলেন মমতা। তিনি বলেন, যেমন-তেমন করে ক্ষমতা দখল করতে চায় তারা। কিন্তু আমি বলি, তা অত সস্তা নয়। অনেক করেছেন। অনেক করার চেষ্টা করেছেন। আপনাদের মতোই অশুভশক্তিকে পরাজিত করতে অসুরদলনী মা দুর্গা পৃথিবী আসেন।

অন্যদিকে, পশ্চিমবঙ্গের বর্তমান শাসনব্যবস্থায় গণতন্ত্র সুরক্ষিত নয় বলে মনে করেন বিজেপি নেতৃত্ব। আর সেই কারণেই তাদের ভাষায় গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বিজেপির ক্ষমতায় আসা প্রয়োজন। সেই লক্ষ্যকে সামনে রেখেই পূজার আগেই রাজ্য বিজেপি নেতৃত্বের সঙ্গে ভিডিও কনফারেন্স বৈঠক করবেন নরেন্দ্র মোদি, পরপর সভা করতে খুব শিগগির আসছেন মোদির সেনাপতি অমিত শাহও। রাজ্য বিজেপি পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় বলেন, নরেন্দ্র মোদি ভার্চুয়াল মিটিং করবেন ২২ তারিখ। দ্রুতই আসবেন অমিত শাহ।

আগামী বছর মে মাসে বর্তমান তৃণমূল সরকারের মেয়াদ শেষ হচ্ছে। শাসক তৃণমূল এবং বিজেপি দুপক্ষই পূজার আবহকেও যে পুরোপুরি রাজনীতির কাজে ব্যবহার করবেন, সেটা আর বলার অপেক্ষা রাখে না।