ঈদে ১৩ দিন সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে: সেতুমন্ত্রী

13

অনলাইন ডেস্ক:
ঈদের আগে ও পরে ১৩ দিন সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে ঈদযাত্রা নিয়ে এক মতবিনিময় সভায় এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ঈদের আগে তিন দিন ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে। পচনশীল দ্রব্য, গার্মেন্ট ও ওষুধবাহী যানবাহন যথারীতি চলবে। এছাড়া ঈদের আগের সাতদিন ও পরের পাঁচ দিন সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে আমরা অনুরোধ করেছি। তারা জনস্বার্থে এটা মেনে চলবে বলে আমাকে জানিয়েছে।

এছাড়া যাত্রীদের চাপ কমাতে ধাপে ধাপে গার্মেন্ট ছুটি দেওয়ার জন্য কারখানা মালিকদের বলা হয়েছে জানিয়ে তিনি বলেন, আমাদের দেশে এত পরিবহন নেই, রাস্তার এত ধারণ ক্ষমতা নেই, শৃঙ্খলা সংকটও রাতারাতি দূর করা সম্ভব নয়। যে কারণে বিজিএমইএ সভাপতির সঙ্গে আমি কথা বলেছি, যাতে ভিন্ন ভিন্ন দিনে স্টে গার্ড ছুটির ব্যবস্থা করা হয়। এ বিষয়ে তারা আমাকে আশ্বস্ত করেছে।

ওবায়দুল কাদের বলেন, এবারে ঈদযাত্রা নিয়ে আমার আশঙ্কা নেই। প্রতিবার যেমন জনমনে শঙ্কা, উদ্বেগ থাকে, সেটাও এবার কেটে গেছে। সড়ক পথে চলাচলের ব্যাপারে শৃঙ্খলাজনিত কোনো সমস্যার উদ্ভব না হলে এবং পরিবহন শৃঙ্খলা মেনে চললে এবার যানজট হওয়ার কোনো কারণ নেই।

তিনি আরও বলেন, রাস্তা নিয়ে এখন আর কোনো সমস্যা নেই। সমস্যা হচ্ছে রাস্তায় পরিবহনের শৃঙ্খলা নিয়ে। এই শৃঙ্খলা থাকলে মানুষ স্বস্তিতে বাড়ি-ঘরে যেতে পারবে। জনগণের ঈদ যাত্রা স্বস্তির হবে।