আওয়ামী লীগের প্রতি দেশের জনগণের আস্থা শতভাগ: কাদের

0

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দেশের জনগণের আস্থা শতভাগ রয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
শুক্রবার তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দেশের জনগণের আস্থা শতভাগ রয়েছে। সাম্প্রতিক পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের বিপুল বিজয় তারই নজির। এ দেশের মানুষ শুধু শেখ হাসিনাকে চায়।
যেকোনো জন ঘনিষ্ঠ ইস্যুতে শেখ হাসিনা সরকার সবার আগে সাড়া দেয়। আওয়ামী লীগও দেশের মানুষে সঙ্গে রয়েছে বলেই বিএনপি আন্দোলনের ইস্যু সংকটে রয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগ দেশে জনকল্যাণমূলক কাজ করছে। আওয়ামী লীগ ছাড়া দেশের জনগণও অন্য দলকে ক্ষমতায় দেখতে চায় না। বাংলাদেশের জনগণের আস্থার ভিত্তিতেই স্বাধীনতার স্বপক্ষে দল আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে অবস্থান করছে।
ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনমুখী রাজনীতির জন্যই বিএনপির ইস্যু নির্বাচনে ব্যর্থ হয়ে একযুগ কাটিয়ে দিয়েছে।
বিএনপি নেতাদের ভিত্তিহীন দাবির জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির রাজনীতিই এখন গভীর সমুদ্রে কম্পাস (দিকনির্দেশক যন্ত্র) ছাড়া নাবিকের মতো। তাদের রাজনীতি দিশেহারা পাখির মতো। বিএনপির মিথ্যাচারই তাদের রাজনীতিকে এখন গ্রাস করছে। এই মিথ্যাচার করার জন্য দেশের জনগণও বিএনপিকে প্রত্যাখান করেছে।
বিএনপির একদফা আন্দোলনের ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, এক দফা আর ১১ দফা যাই বলুন, বিএনপির আন্দোলনের মরা গাঙে আর জোয়ার আসবে না। আন্দোলনের ডাক দিয়ে ১২ বছরে বিএনপি জনগণের সাড়া পায়নি, ভবিষ্যতেও পাবে না। এখন তথাকথিত এক দফা আন্দোলনও জনবিচ্ছিন্নতায় মুখ থুবড়ে পড়বে।
তিনি আরো বলেন, বিএনপির আন্দোলন সুদূরপরাহত। তাই তাদের আন্দোলন দূর আকাশের নীলিমা, যা দেখা যায় কিন্তু ছোঁয়া যায় না।